সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামা পৌরসভার ১৭ কোটি ৩২ লক্ষ টাকার বাজেট ঘোষণা

লামা পৌরসভার ১৭ কোটি ৩২ লক্ষ টাকার বাজেট ঘোষণা

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/06/Budget-Rafiq-28.6.21.jpg?resize=620%2C465&ssl=1

লামা পৌরসভার বাজেট ঘোষণা করছেন পৌর মেয়র মো. জহিরুল ইসলাম।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

পার্বত্য জেলা বান্দরবানের লামা পৌরসভার ২০২১-২০২২ইং অর্থ বছরের ১৭ কোটি ৩২ লক্ষ ৬৬ হাজার ৮৮৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সীমিত পরিসরে সোমবার দুপুর লামা পৌরসভার হলরুমে এ বাজেট ঘাোষণা করেন, পৌরসভার মেয়র মো: জহিরুল ইসলাম।

এসময় পৌরসভার সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির, কাউন্সিলর মোহাম্মদ রফিক, মো. সাইফুদ্দিন, মো. কামাল উদ্দিন, মোহাম্মদ হাসান বাদশা, মো. বশির, মো. ইউছুফ আলী, মমতাজুল ইসলাম, আলী আহম্মদ, জাহানারা বেগম, মরিয়ম বেগম ও সাকেরা বগমসহ র্কমর্কতা-র্কমচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়া সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন।

ঘোষিত বাজেট ১ কোটি ৭৩ লক্ষ ৫৬ হাজার ৯৯৭ টাকা রাজস্ব আয় এবং ১ কোটি ৬৮ লক্ষ ৫ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এত সমাপনী স্থিতি ৪ লক্ষ ৫১ হাজার ৯৯৭ টাকা। এ খাতে সাধারণ সংস্থাপন শাখার জন্য ১ কোটি ২৫ লক্ষ টাকা, স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী খাতে ১১ লক্ষ, শিক্ষা খাতে ৩ লক্ষ ২০ হাজার টাকা ছাড়াও পানি সরবরাহ ব্যয়সহ প্রয়াজনীয় বরাদ্দ রাখা হয়।

উন্নয়ন খাতে মোট আয় ও ব্যয় ধরা হয়েছে ১৫ কোটি ৪৬ লক্ষ টাকা। এতে আয় বিবরণ সরকার প্রদত্ত উন্নয়ন সহায়তা মঞ্জুরী ১ কোটি টাকা, জলবায়ু পরির্বতন ট্রাস্ট ফান্ড হতে ৫ কোটি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় হতে প্রদত্ত মঞ্জুরী ৩০ লক্ষ, পৌরসভা অবকাঠামো উন্নয়ন প্রকল্প (সরকার কর্তক বিশেষ বরাদ্দ) হতে ৩ কোটি ৫০ লক্ষ, পৌর ভবন সম্প্রসারণ ৩০ লক্ষ এবং গুরুত্বর্পূণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প হতে ৫ কোটি টাকা ধরা হয়। ব্যয় বিবরণ অবকাঠামো উন্নয়ন ৭ কোটি ৫৭ লক্ষ, পৌর ভবন সম্প্রসারণ ও সংস্কার, স্টাফ ডরমেটরী নির্মাণ, পৌর ভবনের বাউন্ডারী ওয়াল নির্মাণ, মার্কেট নির্মাণ বাবদ ৩ কোটি ৫০ লক্ষ ছাড়াও অন্যান্য উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য ৩ কোটি ৫৯ লক্ষ টাকা বরাদ্দ রাখা হয়েছে।

ঘোষিত বাজেটের সফল বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদসহ সকল স্তরর জনসাধারণের সার্বিক সহযোগিতা কামনা করেন পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত, কক্সভিউ ডট কম, https://coxview.com/legal-aid-day-rafiq-27-4-2024-2/

লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য সামনে রেখে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/