সাম্প্রতিক....
Home / জাতীয় / শর্তসাপেক্ষে খুলছে সব, চলবে গণপরিবহন

শর্তসাপেক্ষে খুলছে সব, চলবে গণপরিবহন

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2019/05/Logo-Bangladesh.jpg?resize=450%2C293&ssl=1

দীর্ঘদিন ধরে ‘কঠোর’ বিধিনিষেধের পর আগামী ১১ আগস্ট থেকে শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া শর্তসাপেক্ষে অফিস ও গণপরিবহনসহ সবকিছু খুলে দেয়া হচ্ছে। এ বিষয়ে গতকাল রোববার আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

 

প্রজ্ঞাপনে বলা হয়, গত ৩ আগস্ট করোনা সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্ত:মন্ত্রণালয় অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী, দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা ও আর্থ সামাজিক অবস্থা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

আগামী ১১ আগস্ট থেকে যেসব কিছু খোলা থাকবে ও চলবে: সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস, ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে, সড়ক, রেল ও নৌপথে আসন সংখ্যার সমপরিমাণ যাত্রী নিয়ে গণপরিবহন চলাচল করতে পারবে। আর সড়ক পথে গণপরিবহন চলাচলের ক্ষেত্রে স্থানীয় প্রশাসন নিজ নিজ অধিক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনী, সংশ্লিষ্ট দপ্তর বা সংস্থা, মালিক ও শ্রমিক সংগঠনের সঙ্গে আলোচনা করে প্রতিদিন মোট পরিবহন সংখ্যার অর্ধেক চালু করতে পারবে।

 

এছাড়া সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে মার্কেট, শপিংমল ও দোকানপাট খোলা রাখা যাবে, সব শিল্প-কলকারখানা চালু থাকবে, খাবারের দোকান, সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত হোটেল-রেস্তোরাঁয় অর্ধেক আসন খালি রেখে খোলা যাবে এবং আদালতের বিষয়ে সুপ্রিম কোর্ট প্রয়োজনীয় নির্দেশনা দেবে।

 

স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালন করতে হবে এবং সব ক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে, বিভিন্ন দপ্তর, গণপরিবহন, বাজার, মার্কেটসহ যেকোনো প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি প্রতিপালনে অবহেলা করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

প্রসঙ্গত, করোনা সংক্রমণ রোধে চলতি বছরের ৫ এপ্রিল থেকে কয়েক ধাপে বিধিনিষেধ চলছে। সর্বশেষ ঈদের পর গত ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধিনিষেধ শুরু হয়। যার পরে তা ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়।

 

 

সূত্র: newswavebd.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

http://coxview.com/wp-content/uploads/2022/01/Supreme-Court-.jpg

রমজানে স্কুল খোলা থাকবে

অনলাইন ডেস্ক :রমজান মাসের প্রথম ১৫ দিন মাধ্যমিক বিদ্যালয় এবং প্রথম ১০ দিন প্রাথমিক বিদ্যালয় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/