সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / শেষ হচ্ছে রামু-সদরের ৯ ইউপি’র বাছাই : লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিতের দাবি

শেষ হচ্ছে রামু-সদরের ৯ ইউপি’র বাছাই : লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিতের দাবি

Election preparations start

এম.বেদারুল আলম; কক্সভিউ :

নির্বাচন এখন বাড়িতে। অর্থাৎ জেলা সদরের এবং রামুতে ৯টি ইউনিয়নের ভোট গ্রহণ ২৮ মে। ৩ মে মনোনয়নপত্র জমাদান শেষে ৪ মে ঝিলংজা ইউনিয়ন পরিষদের প্রার্থীদের বাছাই সম্পন্ন হয়েছে। ঝিলংজায় ৫ জন চেয়ারম্যান প্রার্থী ও সাধারণ সদস্য পদে ৫৩ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১০ প্রার্থীর সকলেরই প্রার্থীতা বৈধ ঘোষণা করেছে। রিটার্নিং অফিসার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা প্রভাত বড়ুয়া। আজ ৫ মে সকাল ৯টা থেকে পিএমখালীর প্রার্থীদের বাছাই চলবে।

৩ মে সদর ও রামুর ৯ ইউপিতে ৪৮৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে সদরের ঝিলংজায় ৫ জন, পিএমখালীতে ৭ জন, খুরুশকুলে ৬ জন, ভারুয়াখালীতে রামুর ঈদগড়ে ৪ জন, কাউয়ার খোপে ৫ জন, গর্জনিয়ায় ৫ জন, কচ্ছপিয়া ৩জন, রশিদ নগরে ৪ জন মনোনয়নপত্র জমা দেন।

২৮ মে অনুষ্ঠিতব্য নির্বাচনের ৯টি ইউপির ভোটার সংখ্যা প্রকাশ করেছে জেলা নির্বাচন অফিস। কেন্দ্র, কেন্দ্রে নিয়োজিত প্রিসাইডিং, সহকারি প্রিসাইডিং পুলিং কর্মকর্তা ও কেন্দ্র, ভোট কেন্দ্রে বুথের সংখ্যা নির্ধারণে কাজ করছে সংশ্লিষ্ট কর্মকর্তারা ২৮ মে সদরের ৪টি ইউনিয়নে অনুষ্ঠিতব্য ইউনিয়ন সমূহে ভোটার সংখ্যা হল খুরুশকুলে ২৫,১৬৩ জন। পুরুষ ভোটার ১৩,১৪৭ জন, নারী ভোটার ১২,০১৬ জন। ঝিলংজা ইউপিতে ২০,৩১৪ জন, পুরুষ ১০,৪৭৮ জন, নারী ভোটার ৯৮৩৬ জন। পিএমখালীতে ১৯,৪৮১ জন। পুরুষ ৯৯২৭ জন, মহিলা ৯৫৫৪ জন।

ভারুয়াখালীতে ১২,৮৪৮ জন, পুরুষ ৬৫৪১ জন এবং মহিলা ভোটার ৬৩০৭ জন। অপরদিকে একই দিনে ভোট গ্রহণ চলবে রামুর ৫টি ইউনিয়ন পরিষদে। ৫টি ইউনিয়ন পরিষদের ভোটার সংখ্যা হল ঈদগড়ে ৯৪৯১ জন, পুরুষ ৪৭৪২ জন, মহিলা ৪৭৪৯ জন। কচ্ছপিয়ায় ১৪,৬২২ জন। পুরুষ ৭৩০৫ জন, মহিলা ৭৩১৭ জন। কাউয়ারখোপ ইউনিয়নে ১৩,৩২৯ জন। পুরুষ ৬৭৮৭ জন, মহিলা ৬৫৪২ জন। গর্জনিয়া ইউপিতে ১১,৩০৯ জন, পুরুষ ৫৫৫৬ জন, মহিলা ৫৭৫৩ জন। রশিদ নগর ইউপিতে ৯৩৭৪ জন। পুরুষ ভোটার ৪৬৮৩ জন এবং মহিলা ভোটার ৪৬৯১ জন।

এদিকে নবাগত জেলা নির্বাচন কর্মকর্তা মোজাম্মেল হক জানান, সদরের ৪ ইউপির জন্য ২ জন রিটার্নিং কর্মকর্তা এবং রামুর ৫ ইউনিয়নের জন্য ২ জন রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেখা হয়েছে।

৪ মে ও আজ ৫ মে উভয় উপজেলার ৯ ইউনিয়ন পরিষদের প্রার্থীদের বাছাই শেষ হবে। এবার নির্বাচন যেহেতু দলীয় প্রতীকে হবে সেভাবে আমরা প্রস্তুতি গ্রহণ করেছি। আশা করি নির্বাচন সুষ্ঠু এবং গ্রহণযোগ্য হবে। সারা দেশে এবারই প্রথম দলীয় মনোনয়নে এবং দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় নির্বাচন নিয়ে এমনিতে অসন্তুষ্ট বিরোধী দল। প্রার্থী ও ভোটারদের দাবী “লেভেল প্লেয়িং ফিল্ড” যেন নিশ্চিত করা হয়। ভোটার ও প্রার্থীদের জন্য সমান সুযোগ প্রদান করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার মমতাজুল ইসলামের; কক্সভিউ ডট কম; https://coxview.com/press-conference-election-sagar-30-4-24/

ঈদগাঁওতে চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার মমতাজুল ইসলামের

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলা পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/