সাম্প্রতিক....
Home / জাতীয় / সংসদ ভবনে বাংলাদেশের প্রতিচ্ছবি

সংসদ ভবনে বাংলাদেশের প্রতিচ্ছবি

26 march-1‘শোকেস বাংলাদেশ’ শিরোনামে বাংলাদেশের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হচ্ছে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়।

‘সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ এই স্লোগানে বাংলাদেশকেই তুলে ধরা হচ্ছে আলোর প্রক্ষেপণে থ্রি-ডি ভিডিও ম্যাপিংয়ে।

দেশে এই প্রথম অভিনব এই আয়োজন করেছে পরিকল্পনা মন্ত্রণালয়। আশা করা হচ্ছে, স্বাধীনতা অর্জন আর তার জন্য লাখো প্রাণের বিসর্জনকে সাধারণ মানুষের কাছে ঐতিহ্যমণ্ডিত করতে এই আয়োজন সহায়ক হবে।

শুক্রবার সন্ধ্যায় আয়োজনের শুরুতেই আলোর প্রক্ষেপণে থ্রি-ডি ভিডিও ম্যাপিংয়ে সংসদ ভবনের দেয়ালে ভেসে উঠে বঙ্গবন্ধুর মুখচ্ছবি। এরপরই ভেসে আসে ৭ মার্চের ভাষণ।

এর আগে ২৫ মার্চ কাল রাত্রি স্মরণে জাতীয় সংসদ ভবন ঘিরে শুক্রবার সন্ধ্যায় প্রদর্শিত হয় আলো- আঁধারের খেলা। মূলত সেই খেলায় সংসদের দেওয়ালে ভেসে ওঠে জাতির জনকের প্রতিকৃতি, ভেসে ওঠে দেশের জন্য প্রাণ উৎসর্গ করা অনেকের মুখ।

সন্ধ্যা ৭টা থেকে শুরু হয় এই আয়োজন। অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন স্পিকার শিরিন শারমিন চৌধুরী, পরিকল্পনা মন্ত্রী আহম মুস্তাফা কামাল, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনসহ পরিকল্পণা কমিশন ও জাতিয় সংসদের বিভিন্ন কর্মকর্তা।

আয়োজনকে ঘিরে জাতীয় সংসদ ভবন প্রাঙ্গনে নেমেছে মানুষের ঢল। দেশের বিভিন্ন পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ ছাড়াও উপস্থিত রয়েছেন অর্ধশতাধিক সংগীত শিল্পী।

৮টা ১০ মিনিটে ‘সবকটা জানালা খুলে দাও না’ নিয়ে মঞ্চে আসেন কন্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন। এরপর আসেন ফকির আলমগীর। তিনি পরিবেশন করেন ‘দাম দিয়ে কিনেছি বাংলা’ গানটি।

রাত ১০টায় এ অনুষ্ঠান শেষ হবে। শনিবার সন্ধ্যায়ও একই কর্মসূচি থাকবে সংসদভবনকে ঘিরে।

সূত্র: রাইজিংবিডিডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/