সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / হাইতিতে জেল ভেঙে পালিয়েছে ১৭০ বন্দি

হাইতিতে জেল ভেঙে পালিয়েছে ১৭০ বন্দি

zel-haiti

হাইতিতে একটি জেল ভেঙে পালিয়েছে ১৭০ কারাবন্দি।

রাজধানী পোর্ট অ প্রিন্স থেকে ৪৫ কিলোমিটার দূরে আরকাহাইয়ের একটি কারাগার থেকে এসব বন্দি শনিবার জেল ভেঙে পালায়।

বিবিসি অনলাইনের এক খবরে রোববার এ তথ্য জানানো হয়েছে।

পালানোর আগে বন্দিরা পাঁচটি রাইফেল চুরি করে। পালানোর সময় নিরাপত্তাকর্মীদের সঙ্গে তাদের গোলাগুলিতে এক কারারক্ষী ও এক বন্দি নিহত হয়।

হাইতিতে মোতায়েন জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর সহায়তায় পালিয়ে যাওয়া বন্দিদের খুঁজছে কর্তৃপক্ষ। হাইতি সরকারের পক্ষে এক টুইটে এ ঘটনার তীব্র নিন্দা জানানো হয়েছে। এ ধরনের ঘটনাকে তারা ‘চরম বিশৃঙ্খলা’ হিসেবে উল্লেখ করেছে।

হাইতির বিচারমন্ত্রী ক্যামিল এডুয়ার্ড জুনিয়র বার্তা সংস্থা রয়টার্সকে এক কারারক্ষীর নিহত হওয়ার ঘটনা নিশ্চিত করেছেন। তিনি আরো জানিয়েছেন, এ ঘটনায় তিন কারাবন্দি আহত হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, জেল ভেঙে পালানো ১১ জন পুলিশের হাতে বন্দি হয়েছে। সব সড়কে তল্লাশিচৌকি বসানো হয়েছে। তবে আরকাহাইয়ের কারাগারে বন্দিদের ইউনিফর্ম পরানো হয় না। যে কারণে খুব সহজেই তারা সাধারণ মানুষের সঙ্গে মিশে যেতে পারবে। ফলে তাদের ধরতেও বেগ পেতে হবে।

হাইতির কারাগারগুলো অতিরিক্ত বন্দিতে ঠাসা থাকে। দোষী সাব্যস্ত হওয়ার আগে দিনের পর দিন অনেক অভিযুক্তকে বন্দি করে রাখা হয়।

সূত্র:risingbd.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার মমতাজুল ইসলামের; কক্সভিউ ডট কম; https://coxview.com/press-conference-election-sagar-30-4-24/

ঈদগাঁওতে চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার মমতাজুল ইসলামের

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলা পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/