সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / হানিফ সংকেতের ঈদের নাটক ‘ভুল থেকে নির্ভুল’

হানিফ সংকেতের ঈদের নাটক ‘ভুল থেকে নির্ভুল’

হানিফ সংকেতের ঈদের নাটক ‘ভুল থেকে নির্ভুল’

বিশিষ্ট নির্মাতা হানিফ সংকেত বছরে দুই ঈদে দুটি নাটক নির্মাণ করেন। সেই ধারাবাহিকতায় এবারও তিনি এটিএন বাংলার জন্য নির্মাণ করেছেন ঈদের বিশেষ নাটক। নাম ‘ভুল থেকে নির্ভুল’। প্রচার হবে ঈদের দিন রাত ৮টা ৫০ মিনিটে। হানিফ সংকেতের ঈদের নাটকের নামে যেমন ভিন্নতা থাকে তেমনই গল্পেও থাকে আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্য। তাই হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকের একটি বাড়তি আগ্রহ থাকে।

ক’জন তরুণ-তরুণী তাদেরই এক বন্ধুর অনুরোধে তার গ্রামের বাড়ি বেড়াতে যায়। সেখানে গিয়ে তারা বন্ধুর ফুফুর বাড়িতে এক সপ্তাহ অবস্থান করে। গ্রামে গিয়ে তাদের দেখা মিলে আর এক তরুণের সঙ্গে, যে গ্রামকে প্রচণ্ড ভালবাসে এবং গ্রামের মানুষও তাকে ভালবাসে। শহুরে জীবনে বেড়ে ওঠা এসব তরুণ-তরুণীর গ্রামে অবস্থানকালে ঘটতে থাকে নানা অম্ল-মধুর ঘটনা। এসব বিষয় নিয়েই গড়ে উঠেছে ‘ভুল থেকে নির্ভুল’ নাটকের গল্প।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ডলি জহুর, মীর সাব্বির, কুসুম সিকদার, ড. এনামুল হক, আবদুল কাদের, সাবেরী আলম, শিরিন আলম, সুভাশিষ ভৌমিক, নিসা, সাজ্জাদ সাজু, জামিল, ফাহিম ও নজরুল ইসলামসহ আরো অনেকে। মানিকগঞ্জ ও ঢাকাস্থ ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিং স্পটে এ নাটকটি ধারণ করা হয়েছে। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতায়োজন করেছেন মেহেদী। আবহ সংগীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হানিফ সংকেত।
-গ্লোবটুডেবিডিডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/