সাম্প্রতিক....
Home / জাতীয় / হয়রানির অভিযোগ জানান ২৮৭২ নম্বরে

হয়রানির অভিযোগ জানান ২৮৭২ নম্বরে

Tarana Halim

সিম পুনঃনিবন্ধনে টাকা দাবি বা হয়রানি করলে প্রয়োজনে ‘তাকে ধরে’ থানায় দিতে বলেছেন ডাক ও টে‌লিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হা‌লিম।

পাশাপাশি অর্থগ্রহণসহ হয়রানির অভিযোগ জানাতে বিটিআরসির ২৮৭২ নম্বরে কল করে জানানোর পরামর্শ দিয়েছেন তিনি।

রোববার বাংলা‌লিংকের আয়োজনে রোড-শো শেষে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে একথা জানান তিনি। বায়োমেট্রিক পদ্ধদ্ধিতে সিম নিবন্ধনের সচেতনতা বাড়াতে দেশের ৬৪ জেলায় রোড শো-র আয়োজন করে বাংলালিংক।

প্রতিমন্ত্রী বলেন, গত ৩ এপ্রিল পর্যন্ত ৫ লাখ ৪৫ হাজার সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন হয়েছে। আগামী ৩০ এপ্রিলের পর অনিবন্ধিত সিমগুলো কিছু সময়ের জন্য বন্ধ করে বার্তা পৌঁছে দেব। প্রথমে দুই ঘণ্টা, এরপর চার ঘণ্টা, ছয় ঘণ্টা- এক সময় পুরোপুরি ডিঅ্যাক্টিভ হয়ে যাবে।

বায়োমট্রিক প্রদ্ধতিতে সিম নিবন্ধন নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, ‘আমরা দেখেছি অপপ্রচারটি কাদের কাছ থেকে আসছে, জামায়াত-শিবির এবং বিএনপি, যারা অবৈধ ভিওআইপি করে তারা এই প্রক্রিয়ার বিরোধিতা করছেন। তারা প্রায় ৪০টি রেজিস্ট্রিবিহীন অনলাইন পেইজ খুলে ইউকে থেকে বিভিন্নভাবে পোস্ট দিচ্ছেন এবং মনিটর করছেন।’

তিনি বলেন, ‘বলা হচ্ছে, গ্রাহকের আঙ্গুলের ছাপ সংরক্ষণ করা হচ্ছে এবং পরবর্তীতে সেগুলো ব্যবহার করা হবে। আঙ্গুলের ছাপ সংরক্ষণ করা হচ্ছে না, আমরা বিজ্ঞাপন দিয়েছি। তবে আমাদের মানসিকতা রয়েছে আমরা নেতিবাচক সংবাদ নিয়ে বেশি চর্চা করি।’

যখনই সরকার একটা ভাল কাজ করে, রাজপথে যে বিরোধীদল আছে, অপপ্রচার চালায়। এটি একটি নেতিবাচক রাজনৈতিক কালচার, এর পরিবর্তন প্রয়োজন বলেও মনে করেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী আরও বলেন, এই অপপ্রচারের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেইনি, তথ্য মন্ত্রণালয়কে অভিযোগ জানাইনি, আমরা মনে করি মানুষের বাক স্বাধীনতা আছে, তাদের মোকাবিলা করার জন্য বৈধ পথ বেছে নিয়েছি, সামাজিক আন্দোলন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খান এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র: রাইজিংবিডিডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/