সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / কক্সবাজারে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করে ৩ প্রার্থীর প্রচারণা

কক্সবাজারে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করে ৩ প্রার্থীর প্রচারণা


নিজস্ব প্রতিবেদক; কক্সভিউ :
কক্সবাজারে আচরণ বিধি লঙ্ঘন করে ৩ প্রার্থী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আচরণবিধি লঙ্ঘন করে কক্সবাজার সদর – রামু আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমল এমপি, টেকনাফ- উখিয়া আসনের বিএনপি মনোনীত প্রার্থী জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী এবং একই আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন আক্তার নানাভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

আগামি ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের আগে কোন প্রার্থীর জনসভা, পোষ্টার, মাইকিং, লিফলেট, ইলেকট্রনিক্স, প্রিন্টমিডিয়া, অনলাইনসহ কোন গণমাধ্যমে প্রচার প্রচারণা করা যাবেনা এই মর্মে নির্বাচন কমিশনের বিধি নিষেধ রয়েছে।

কিন্তু এই বিধি নিষেধ না মেনে আচরণবিধি লঙ্ঘন করে অন লাইন নিউজ পোর্টালে গত এক সপ্তাহ ধরে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন কক্সবাজার সদর – রামু আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমল এমপি, টেকনাফ- উখিয়া আসনের বিএনপি মনোনীত প্রার্থী জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী এবং একই আসনের আবদুর রহমান বদি এমপির স্ত্রী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন আক্তার।

এই ব্যাপারে জানতে চাইলে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো: কামাল হোসেন জানান, আগামী ৯ ডিসেম্বর প্রত্যাহারের শেষ দিন। ১০ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে। প্রতীক বরাদ্দের আগে কোনভাবে বা কোন উপায় অবলম্বন করে প্রার্থীারা প্রচারণা চালিয়ে যেতে পারবেন না। শুধু অনলাইন মিডিয়া নয় এমন কি সামাজিক যোগাযোগের মাধ্যমেও প্রার্থীরা নির্বাচনী প্রচারণা চালাতে পারবেননা।

কক্সবাজারে ৩ জাতীয় সংসদ নির্বাচন প্রার্থী অনলাইন নিউজ পোর্টালসহ সামাজিক যোগাযোগের মাধ্যমে নির্বাচনি প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সাইমুম সরওয়ার কমল নৌকা মার্কায়, শাহাজহান চৌধুরীকে ধানের শীষ মার্কায় আর শাহীন আক্তারকে নৌকা মার্কায় ভোট দিন এমন কথা লিখে অনলাইন মিডিয়াসহ বিভিন্নভাবে প্রচারনা চলছে।

এ ব্যাপারে জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বশির আহমদ জানান, প্রতীক বরাদ্দের আগে কোনভাবে নির্বাচনী প্রচারণা চালানো যাবেনা। অনলাইনে প্রচারণা চালাচ্ছে এমন বিষয়টি জানা নেই। এমন কেউ এখনো পর্যন্ত অভিযোগ করেননি। প্রচারণা চালাচ্ছে এমন যথার্থ প্রমাণা পাওয়া গেলে বিধি নিয়ম অনুযায়ী এসব প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর কালিরছড়ায় অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে প্রার্থী হলেন নুরুল আমিন

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ডে অসহায় ও হত দরিদ্র মানুষের মুখে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/