সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসাবে ঘোষণা দিলেন জো বাইডেন

কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসাবে ঘোষণা দিলেন জো বাইডেন

আগামী ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে রানিংমেট অর্থাৎ ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ভারতীয়-জ্যামাইকান বংশোদ্ভুত কমলা হ্যারিসকে বেছে নিলেন ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন। প্রথম কৃষ্ণাঙ্গ নারী ও দক্ষিণ এশীয় হিসেবে মার্কিন ভাইস প্রেসিডেন্টের পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন কমলা।

রিপাবলিকান দলের ডোনাল্ড ট্রাম্প ও মাইক পেন্সের বিরুদ্ধে এবারের নির্বাচনে লড়বেন বাইডেন-কমলা জুটি। মনোনীত হওয়ার পর প্রথম প্রতিক্রিয়ায় ক্যালিফোর্নিয়ার এই সিনেটর টুইটারে লিখেছেন, ‘বাইডেনের সঙ্গে যুক্ত হতে পেরে আমি সম্মানিত এবং তাকে কমান্ডার ইন চিফ বানাতে আমাদের যা করতে হয় তাই করবো। বাইডেন আমেরিকাকে একীভূত করতে পারবেন এবং প্রেসিডেন্ট হিসেবে এমন এক আমেরিকা তৈরি করবেন, যা আমাদের আদর্শ অনুসারে চলবে।’

বাইডেনের নির্বাচনী প্রচারণা দল জানিয়েছে, তিনি ও হ্যারিস প্রথমবার একসঙ্গে হাজির হবেন সমর্থকদের সামনে। ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ৫৫ বছর বয়সী নারীর নাম ঘোষণা করে বাইডেন টুইটারে লিখেছেন, ‘আমি অত্যন্ত সম্মানের সঙ্গে ঘোষণা করছি যে আমার রানিংমেট হিসেবে বেছে নিয়েছি কমলা হ্যারিসকে। তিনি একজন নির্ভীক যোদ্ধা এবং দেশের অন্যতম সেরা একজন সরকারি কর্মচারী।’

ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশনের এক সপ্তাহেরও কম সময়ের আগে বহুল প্রতিক্ষীত ঘোষণাটি এলো। ডেমোক্রেটিক প্রার্থী হিসেবে বাইডেন আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণের একদিন আগে বুধবার (১৯ আগস্ট) কথা বলবেন কমলা।

আরও পড়ুন: বান্দরবানের পর্যটন কেন্দ্রগুলো ১৭ আগস্ট থেকে খুলছে

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, ‘বাইডেনের সিদ্ধান্ত সঠিক। হ্যারিস এই দায়িত্বের জন্য বেশ ভালোভাবে প্রস্তুত। কমলাকে ‘একজন অসাধারণ সরকারি কর্মচারী ও নেতা’ উল্লেখ করেছেন গত নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন।

কেবল দ্বিতীয় কৃষ্ণাঙ্গ নারী হিসেবে ২০১৬ সালে মার্কিন সিনেটে আসন পেয়েছিলেন কমলা। জ্যামাইকান বাবা ও ভারতীয় মায়ের সন্তান তিনি। একজন সাবেক আইনজীবীও কমলা। এবারের নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবেও লড়াই করতে চেয়েছিলেন তিনি, কড়া সমালোচনাও করেছিলেন বাইডেনের। তারপরও স্পষ্টভাষী হওয়ায় তাকেই বেছে নিলেন বাইডেন।

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Missile-Iran.jpg

শব্দের চেয়ে ১৪ গুণ বেশি দ্রুতগামী ইরানের হাইপারসনিক

‘ফাত্তাহ’ নামের এই ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ করেছে আইআরএনএ। অনলাইন ডেস্ক : ইরান তাদের প্রথম হাইপারসনিক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/