সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / কুতুবদিয়ায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রির ছবি সম্বলিত ব্যানার পুড়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা সম্পন্ন

কুতুবদিয়ায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রির ছবি সম্বলিত ব্যানার পুড়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা সম্পন্ন

rasel - Patibad sava news-15-03-16 (news 3pic) (2)নিজস্ব প্রতিনিধি; কুতুবদিয়া :

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের টাঙ্গানো ব্যানার,পোষ্টার এবং প্রতিক পুড়ানোর মত কাদা ছুটাছুটি শুরু হয়েছে কক্সবাজারের কুতুবদিয়া দ্বীপের ৬ ইউনিয়নে। বড়ঘোপ ইউনিয়নের ষ্টিমারঘাট এলাকায় জাতীর জনক বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত ব্যানার ও পোষ্টার এবং নৌকা প্রতিকে রাতের আধাঁরে দূর্বৃত্তরা আগুন দিয়ে পুড়ে দেওয়ার প্রতিবাদে মঙ্গলবার বিকাল ৪টায় কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে কুতুবদিয়া উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল উপজেলা আ’লীগের সভাপতি সাবেক ছাত্রনেতা আওরঙ্গজেব মাতবরের সভাপতিত্বে ও সাবেক ছাত্রলীগের আহবায়ক ও প্রস্তাবিত উপজেলা আ’লীগের প্রচার সম্পাদক সেলিম উদ্দিন লিটনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুতুবদিয়া উপজেলা আ’লীগের বার বার নির্বাচিত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নূরুচ্ছাফা বি.কম।

বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আ’লীগের সদস্য শফিউল আলম কুতুবী, উপজেলা আ’লীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ তাহের, সাবেক উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উত্তর ধূরুং ইউপি নির্বাচনে আ’লীগের দলীয় মনোনীত একক প্রার্থী মোঃ ইয়াহিয়া খাঁন কুতুবী, কুতুবদিয়া উপজেলা আ’লীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রলীগের সভাপতি শেখ শহিদুল ইসলাম লালা, উপজেলা যুবলীগের সভাপতি আসাদ-উল্লাহ চৌধুরী, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সদস্য ও কুতুবদিয়া উপজেলা ছাত্রলীগের কর্ণধার এইচ.এম সাজ্জাদ, উপজেলা স্বেচ্চাসেকব লীগের সভাপতি ও সাবেক ছাত্রলীগের সভাপতি এম এ গাফ্ফার, উপজেলা কৃষকলীগের সভাপতি সাবেক ছাত্রনেতা মিজবাহ উদ্দিন, কুতুবদিয়া উপজেলা ছাত্রলীগ নেতা মিজানুর রহমান (মাসুম), জেলা ছাত্রলীগ সদস্য শহিদ হোসেন (সুজন), আলী আকবর ড়েইল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোদাচ্ছের আলী। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলোযাত করেন মৌলনা জাফর আলম।
rasel - Patibad sava news-15-03-16 (news 3pic) (1)
এ সময় উপস্থিত ছিলেন সাবেক উপজেলা আ’লীগের সভাপতি ও লেমশীখালী ইউনিয়নের আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ছৈয়দ আহম্মদ কুতুবী, উপজেলা আ’লীগের প্রস্তাবিত কমিটির সিনিয়র সহ-সভাপতি আবু ইউছুফ মাতবর, সহ-সভাপতি মৌলভী মুহাম্মদ তাহের, মাহাবুবুল আলম মাতবর, যুগ্ম সাধারণ সম্পাদক ও দক্ষিণ ধূরুং ইউনিয়নে আ’লীগের মনোনীত একক প্রার্থী আরিফ মোশারফ, কৈয়ারবিল ইউনিয়ন আ’লীগের সভাপতি ও কৈয়ারবিল ইউনিয়ন আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আজমগীর মাতবর, উপজেলা আ’লীগ নেতা মোঃ শাহাজাহান সিকদার, আলী আকবর ড়েইল ইউনিয়ন আ’লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব, বড়ঘোপ ইউনিয়ন আ’লীগের সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক মিজানুর রহমান (টিটু), কৈয়ারবিল ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মুসলেম খাঁন, দক্ষিণ ধূরুং ইউনিয়ন আ’লীগের সভাপতি মোতাহের কোম্পানী, সাধারণ সম্পাদক সাইফুল আলম সিকদার, লেমশীখালী ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ রফিক সিকদার, সাধারণ সম্পাদক রেজাউল করিম, উত্তর ধূরুং ইউনিয়ন আ’লীগের সভাপতি শফিউল মোরশেদ, সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম কপিল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজবাহ উদ্দিন ইকু, যুবলীগ নেতা রোস্তম আলী, আবু জাফর, ছাত্রলীগ নেতা তৌহিদুল ইসলাম আরাফাত, মোঃ পারভেজ, মীর কাশেম, শাহাদাৎ, সালাহ উদ্দিনসহ দলীয় অসংখ্য নেতা-কর্মীরা।

পরে প্রতিবাদ সভা শেষে বিপুল সংখ্যক নেতা-কর্মীদের অংশগ্রহনে বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা অফিসার ইনচার্জ (ওসি) বরাবর স্মারকলিপি প্রদান করেন। প্রতিবাদ সভায় উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর বলেন, ১৯৭১ সালের স্বাধীনতা বিরোধীরা এখনো সক্রিয় রয়েছে। আ’লীগ মনোনীত দলীয় প্রার্থীদের টাঙ্গানো জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রির ছবি সম্বলিত ব্যানার, পোষ্টার, নৌকা প্রতিক পোড়ানো প্রমাণ করে স্বাধীনতা বিরোধীরা এখনো সক্রিয় রয়েছে। আ’লীগ নেতা-কর্মীদের সজাগ থাকারও আহবান জানান। যারা এ রকম জঘন্য কাজ করেছে তাদের অবশ্যই বিচার করা হবে। আজকের পর থেকে যদি একটা ব্যানার, পোষ্টার, দলীয় প্রতিক পোড়ানো হয় তাহলে কুতুবদিয়া উপজেলা আ’লীগ সহযোগী সংগঠনকে সাথে নিয়ে দূর্বার আন্দোলনের হুশিয়ারি উচ্চারণ করে প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার জন্য আহবান জানায়। সাথে সাথে আগামী ইউপি নির্বাচনে উপজেলার ৬ ইউনিয়নের নৌকা প্রতিকের প্রার্থীদের বিজয় করে স্বাধীনতা বিরোধীদের উৎখাত করার আহবান জানায়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/