সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / চকরিয়ায় অপহরণের ৩৩ ঘন্টা পর এসএসসি পরীক্ষার্থী উদ্ধার : অপহরণকারী গ্রেফতার

চকরিয়ায় অপহরণের ৩৩ ঘন্টা পর এসএসসি পরীক্ষার্থী উদ্ধার : অপহরণকারী গ্রেফতার

অপহরণের ৩৩ ঘন্টা পর এসএসসি পরীক্ষার্থী উদ্ধার

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় দরজা ভেঙ্গে বাড়ির ভেতরে ঢুকে পরিবারের সবাইকে অস্ত্রের মুখে জিম্মির পর অপহরণ করে নিয়ে যাওয়া এসএসসি পরীক্ষার্থীকে অপহরণের ৩৩ঘন্টা পর উদ্ধার করেছে পুলিশ। একই সাথে ঘটনায় জড়িত অপহরণকারী মহিউদ্দিনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন পুলিশ। সোমবার বেলা ১১টার দিকে গোপন সূত্রে খবর পেয়ে চকরিয়া থানার এসআই মোহাম্মদ আলমগীর ও এসআই সুকান্ত চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের বালুরচর এলাকায় অভিযান চালায়।

এসময় উদ্ধার করা হয় রবিবার ভোররাতে অপহরণকারীরা ওই ছাত্রীকে। উদ্ধার হওয়া ছাত্রী উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের হাসেঁরদিঘী কাচারি পাহাড় এলাকার মৃত মহিব উল্লাহ’র মেয়ে। চলতি বছর তিনি বাড়ির অদূরে অবস্থিত রসিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছিলেন। রোববার শাররীক শিক্ষা বিষয়ে পরীক্ষা থাকলেও অপহরণের শিকার হওয়া পরীক্ষায় অংশ নিতে পারেননি।

গ্রেপ্তরকৃত মহিউদ্দিন একই এলাকার ছিদ্দিক আহমদের ছেলে।

অপহৃত এসএসসি পরীক্ষার্থীকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জহিরুল ইসলাম খাঁন বলেন, বাড়ি থেকে ওই ছাত্রীকে অপহরণ করে নিয়ে যাওয়ার ঘটনায় রোববার বিকেলে পরিবারের পক্ষ থেকে থানায় একটি মামলা রুজু করা হয়। ওই মামলার প্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে ওই ছাত্রীকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে এবং ঘটনায় জড়িত মুল অপহরণকারীকে গ্রেফতার করতে সক্ষম হন।

অপহৃত ওই ছাত্রীর বড়ভাই আবু ছিদ্দিক বলেন, শনিবার রাত ১১টার দিকে পরিবারের সকলেই খাওয়া ধাওয়া শেষে ঘুমিয়ে পড়েন। রাত আনুমানিক দুইটার দিকে ১০-১২জনের অস্ত্রধারী দুর্বৃত্ত বাড়ির দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে পরিবারের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে তার ছোট বোনকে একটি মাইক্রোবাসে তুলে অজানার উদ্দেশ্যে নিয়ে যায়। এ ঘটনায় তিনি (আবু ছিদ্দিক) বাদি হয়ে রোববার চকরিয়া থানায় ৯জনের নাম উল্লেখ্য করে আরো ৮-১০জনকে অজ্ঞাতনামা আসামি দেখিয়ে একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও চকরিয়া থানার এসআই (উপ-পরিদর্শক) মোহাম্মদ আলমগীর বলেন, গ্রেফতারকৃত অপহরণকারী মহিউদ্দিনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। একই সাথে ভিকটিম ওই ছাত্রীর জবানবন্দি রেকর্ড করে আদালত তাকে পরিবারের জিন্মায় দিয়েছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/