সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / পদত্যাগ করলেন ট্রাম্পের করোনাবিষয়ক উপদেষ্টা

পদত্যাগ করলেন ট্রাম্পের করোনাবিষয়ক উপদেষ্টা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনে থেকে একের পর এক কর্মকর্তা দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন। এবার পদত্যাগ করলেন ট্রাম্প প্রশাসনের করোনাভাইরাস বিষয়ক উপদেষ্টা স্কট অ্যাটলাস।

তিনি ট্রাম্পের খুবই আস্থাভাজন ছিলেন। ট্রাম্পের মতোই তিনি বিভিন্ন সময়ে মাস্ক পরা এবং অন্যান্য বিষয়ে উল্টাপাল্টা মন্তব্য করেছেন। ফক্স নিউজ জানায়, তারা স্কট অ্যাটলাসের পদত্যাগের বিষয়টি নিশ্চিত হয়েছে। ওই পদত্যাগপত্রে ডিসেম্বরের ১ তারিখ দেওয়া রয়েছে।

পদত্যাগপত্রে অ্যাটলাস লিখেছেন, যুক্তরাষ্ট্রে ট্রাম্প প্রশাসনের বিশেষ উপদেষ্টার পদ থেকে আমি সরে দাঁড়াচ্ছি। তাকে এই সম্মানে ভূষিত করায় তিনি ট্রাম্পকে ধন্যবাদ জানিয়েছেন। একই সঙ্গে তিনি নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে শুভকামনা জানিয়েছেন।

অ্যাটলাস বলেন, আমি নির্দিষ্ট একটি জিনিসকে কেন্দ্র করে কঠোর পরিশ্রম করেছি। মানুষের জীবন বাঁচাতে এবং এই মহামারিতে যুক্তরাষ্ট্রকে সহায়তা করতে আমি কাজ করে গেছি। তিনি আরও বলেন, সবসময়ই তিনি বিজ্ঞানের সর্বশেষ তথ্য ও প্রমাণের ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নিয়েছেন। এক্ষেত্রে রাজনৈতিক প্ররোচনা বা প্রভাব ছিল না বলেও উল্লেখ করেন তিনি।

বিদায়ী প্রেসিডেন্টের সঙ্গে বেশি সময় ধরে কাজ করায় অ্যাটলাসকে নিয়ে বিতর্ক হচ্ছিল। দেশজুড়ে সাম্প্রতিক সময়ে করোনার প্রকোপ লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকার সঙ্গে সঙ্গে মার্কিন গণমাধ্যমে তার বিরুদ্ধে কঠোর সমালোচনা হয়েছে।

 

 

সূত্র:deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Missile-Iran.jpg

শব্দের চেয়ে ১৪ গুণ বেশি দ্রুতগামী ইরানের হাইপারসনিক

‘ফাত্তাহ’ নামের এই ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ করেছে আইআরএনএ। অনলাইন ডেস্ক : ইরান তাদের প্রথম হাইপারসনিক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/