সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / সন্ত্রাস দমনে একত্রে কাজ করবে জাপান-ভারত

সন্ত্রাস দমনে একত্রে কাজ করবে জাপান-ভারত

Japan - India -8-7-16

ঢাকায় গুলাশানের জঙ্গি হামলার প্রেক্ষিতে গোটা দক্ষিণ এশিয়ায় সন্ত্রাস মোকাবেলায় একত্রে কাজ করার অঙ্গীকার করেছে জাপান ও ভারত। ফোনালাপে এই সিদ্ধান্ত নিয়েছেন দুই দেশের প্রধানমন্ত্রীরা।

জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয় ওয়েবসাইটে একটি বিবৃতিতে জানিয়েছে, ৬ জুলাই জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদীর সাথে টেলিফোনে জঙ্গিবাদ ইস্যুতে আলোচনা করেন।

বিবৃতিতে আরও বলা হয়, গত ১ জুলাই গুলশান হামলায় ভারতের একজন নাগরিক নিহত হওয়ার ঘটনায় শিনজো আবে দুঃখ প্রকাশ করেন এবং জাপানের নিহত ৭ নাগরিকের প্রতি সমবেদনা জানান মোদি।

ভয়াবহ এই সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে একত্রে কাজ করার অঙ্গীকার করেন এই ২ নেতা। সন্ত্রাস দমনে একে অন্যের সাথে তথ্য আদান-প্রদান করবেন বলেও ঠিক করেন।

উল্লেখ্য, গত শুক্রবার ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁতে হামলা চালায় জঙ্গিরা। দেশি-বিদেশি ৩৩ জনকে জিম্মি করে। পরদিন কমান্ডো অভিযান চালিয়ে সেখান থেকে ২০ জিম্মির মৃতদেহ উদ্ধার করে পুলিশ। নিহতদের মধ্যে ১৭ জনই ছিলেন বিদেশি নাগরিক। জাপানের ৭ জন, ইতালির ৯ জন, ভারতের একজন ও বাংলাদেশের ৩ জন।

সূত্র:banglamail24.com

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Missile-Iran.jpg

শব্দের চেয়ে ১৪ গুণ বেশি দ্রুতগামী ইরানের হাইপারসনিক

‘ফাত্তাহ’ নামের এই ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ করেছে আইআরএনএ। অনলাইন ডেস্ক : ইরান তাদের প্রথম হাইপারসনিক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/