সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / ১০০ দিনে ১০ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়ার ঘোষণা বাইডেনের

১০০ দিনে ১০ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়ার ঘোষণা বাইডেনের

বিশ্বে করোনভাইরাস আক্রান্ত দেশের তালিকায় প্রায় শুরু থেকেই শীর্ষস্থানে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, এরইমধ্যে সেখানে দেড় কোটিরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২ লাখ ৮৫ হাজারেরও বেশি মানুষের।

মঙ্গলবার দিলওয়ারে এক সংবাদ সম্মেলনে যোগ দেন বাইডেন। সেখানে তিনি ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল জেভিয়ার বেসেরাকে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন। জানান, স্বাস্থ্যমন্ত্রী হিসেবে তাকেই পছন্দ নতুন প্রেসিডেন্টের। আর রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) প্রধান হিসেবে রোচেল ওয়ালেনস্কির নাম ঘোষণা করেন।

বাইডেন বলেন, ‘আমার প্রথম ১০০ দিনে কোভিড-১৯ ভাইরাস চলে যাবে না। আমি সেই প্রতিশ্রুতি আপনাদের দিতে পারব না। খুব দ্রুততম সময়ে যেমন এই পরিস্থিতি তৈরি হয়নি, দ্রুততার সঙ্গে আমরা এখান থেকে বের হতেও পারব না। [তবে] আমার প্রথম ১০০ দিন রোগটির (করোনাভাইরাস) প্রাদুর্ভাব কমে যাবে এবং আমেরিকানদের জীবনেও পরিবর্তন আসতে শুরু করবে।’

বাচ্চাদের স্কুলে ফিরিয়ে নেওয়াও তার অন্যতম অগ্রাধিকার বলে জানিয়েছেন বাইডেন। তবে তিনি সতর্ক করেছেন, কংগ্রেস যথাযথ ভূমিকা না নিলে তার উদ্যোগ ধীর হয়ে যেতে পারে।

 

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/07/Vaccine.jpg

করোনার ৩য় ও ৪র্থ ডোজ টিকা দেওয়া শুরু

অনলাইন ডেস্ক : করোনাভাইরাস প্রতিরোধে সারা দেশে একযোগে ভ্যাকসিনের ৩য় ও ৪র্থ ডোজ টিকাদানের বিশেষ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/